রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

২ পৌরসভায় ভোট বর্জন বিএনপির মেয়র প্রার্থীর

২ পৌরসভায় ভোট বর্জন বিএনপির মেয়র প্রার্থীর

স্বদেশ ডেস্ক:

চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভায় একযোগে চলছে ভোটগ্রহণ। আজ রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে ইতিমধ্যেই বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থী ভোট বর্জন করেছেন।

আজ রোববার চাঁদপুরের ফরিদগঞ্জ ও চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভায় বিএনপির মনোনীত মেয়র প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তারা অভিযোগ করেছেন, তাদের ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারছেন না।তাদের নির্বাচনী এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে।

আজ রোববার সকাল ১০টার দিকে চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারী শহরের বাসস্ট্যান্ড এলাকায় সংবাদ সম্মেলন করেন। ভোট বর্জনের ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘নির্বাচনে ভোট দেওয়ার পরিবেশ নেই। লোকজন ভোট দিতে পারছেন না। নানা ধরনের অনিয়ম হচ্ছে।’ এসবের প্রতিবাদে তিনি ভোট বর্জন করেছেন বলে জানান।

অন্যদিকে,চুয়াডাঙ্গার জীবননগর পৌরসেভায় বিএনপির মেয়র প্রার্থী শাহজাহান কবির অভিযোগ করেছেন, পৌরসভার ৪৪টি কেন্দ্রের মধ্যে ৪৩টিতেই তার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। ৫ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীপুর কেন্দ্রে শুধু এজেন্টকে ঢুকতে দেওয়া হয়। তবে ১০ মিনিট পর তাঁকেও কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মুনিম লিংকনের কাছে অভিযোগ করা হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি বলে দাবি করেছেন শাহজাহান কবির।

তবে অভিযোগ অস্বীকার করেছেন ইউএনও এস এম মুনিম লিংকন বলেন, ‘কোনো এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়নি। বিএনপি সব কেন্দ্রে এজেন্ট দিতে পারেনি।’

আজ সকাল আটটা থেকে চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ৩৪ জেলার ৫৫টি পৌরসভার মধ্যে ২৯টিতে ভোট গ্রহণ করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। আর ২৬টি পৌরসভায় ভোট হচ্ছে কাগজের ব্যালটে। এসব পৌরসভায় মোট ভোটার ১৬ লাখ ৬৭ হাজার ২২৪ জন। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৭০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬১৮ জন। মোট ভোটকেন্দ্র ৭৯৩টি।

উল্লেখ্য, প্রথম ধাপের তফসিলে ২৪ পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের ভোট হয়। তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় ভোট হয় ৩০ জানুয়ারি। পঞ্চম ধাপের ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877